Thursday, July 7, 2022
Homeজাতীয়ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের সুবিধার্থে আগামী ১ জুলাই থেকে ট্রেনের টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে।

৫ জুলাইয়ের টিকিট আগামী ১ জুলাই, ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি করা হবে।

আজ বুধবার (২২ জুন) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন রেল ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। একই সাথে সহজ ডট কম রেলসেবা অ্যাপসের উদ্বোধন করেন রেলমন্ত্রী।

তিনি বলেন, এবার ঈদে ছয়জোড়া স্পেশাল ট্রেন চলবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল-১ ও ২, পঞ্চগড় স্পেশাল (বী, মু, সি, ই), সোলাকিয়া স্পেশাল ১ ও ২।

কমলাপুর রেলস্টেশন থেকে সমগ্র উত্তরবঙ্গগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে। এছাড়া পঞ্চগড় ও কমলাপুরের শহরতলী রেলস্টেশন থেকে রাজশাহী ও খুলনাগামী সব ট্রেনের তেজগাঁও থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জের সব ট্রেনের টিকিট, ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস, ফুলবাড়িয়া থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেন এবং জয়দেবপুর থেকে পঞ্চগড়গামী ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

রেলমন্ত্রী জানান, ঢাকা থেকে প্রতিদিন ২৬ হাজার ৭১৩টি টিকিট বিক্রি হবে। এর অর্ধেক বিক্রি হবে অনলাইনে। যাত্রীদের চাপ মেটাতে ৬৭টি অতিরিক্ত বগি জোড়া হবে। সব মিলিয়ে মোট ২১৩টি ট্রেন চলাচল করবে।

তিনি আরও জানান, ৬ জুলাই থেকে ১৪ জুলাই এবং ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস চলাচল বন্ধ থাকবে। সব ধরনের ট্রেনের বন্ধের দিন বাতিল করা হবে। চলবে না গুডস ট্রেন।

এ সময় ফিরতি টিকিট কবে পাওয়া যাবে সে ব্যাপারে রেলমন্ত্রী জানান, আগামী ৭ জুলাই থেকে ১১ জুলাই ঈদ ফেরত টিকিট বিক্রি করবে রেলওয়ে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments