Wednesday, December 8, 2021
Homeস্বাস্থ্যফুডএক আলুর ওজনই ৮ কেজি!

এক আলুর ওজনই ৮ কেজি!

কিছুদিন আগে এক দৈত্যাকার কুমড়োর খবর মিলেছিল। এবার আলু। খেত থেকে ফসল তুলতে গিয়ে তাজ্জব কৃষকদম্পতি। তাদের হাতে উঠে আসে এক বিপুলায়তন আলু। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়। খবর জি নিউজ

প্রায় ৮ কেজি ওজনের এই আলুটি ফলিয়ে শোরগোল ফেলে দিয়েছেন নিউজিল্যান্ডের এই কৃষক দম্পতি। তাদের দাবি, বিশ্বের সব চেয়ে বড় আলু এটি। নিউজিল্যান্ডের হ্যামিলটনের ওই কৃষক দম্পতি কলিন ও ডোনা ক্রেইগ-ব্রাউন নিজেদের খামারে কাজ করছিলেন। মাটি খুঁড়ে আনাজ তুলছিলেন তারা। হঠাৎই কলিনের কোদালের ডগা বড় কিছু একটায় বাধা পায়। কী ব্যাপার? মাটি খুঁড়ে বস্তুটি তোলার পরে দেখা যায়, সেটি এক বৃহদকারের আলু!

ডোনা বলেন–ওটা দেখে আমরা শুরুতে বিশ্বাসই করতে পারিনি যে এটা আলু! দেখতে আঁকাবাঁকা, কদাকার, বিশাল। খামারের গ্যারেজে এনে ওজন করে দেখি, আলুটির ওজন ৭.৯ কেজি। কলিন ও ডোনা ক্রেইগ-ব্রাউন দম্পতির দাবি, তাদের খেত থেকে তোলা এই আলু বিশ্বের সব চেয়ে বড় আলুর স্বীকৃতি পেতে পারে। কেননা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত সব চেয়ে বড় আলুটির ওজন ৫ কেজির কম।

নিজেদের খেত থেকে তোলা বড় আকারের আলুটির সর্বোচ্চ ওজনের স্বীকৃতি পেতে গিনেস কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিক আবেদন করেছেন নিউজিল্যান্ডের ওই দম্পতি। গিনেস কর্তৃপক্ষ এখনো এই বিষয়ে তাদের কোনও সিদ্ধান্ত জানায়নি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments