Monday, August 8, 2022
Homeজাতীয়টিপু হত্যা: মাস্টার মাইন্ডসহ দুজন কারাগারে

টিপু হত্যা: মাস্টার মাইন্ডসহ দুজন কারাগারে

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি হত্যার মামলার মাস্টার মাইন্ড সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেলসহ দুজনকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর আসামি হলেন— হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগর।

গত ১ আগস্ট এই দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত।

সেই রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। তবে মামলার মূল নথি অন্য আসামির জামিন শুনানির জন্য মহানগর দায়রা জজ আদালতে থাকায় জামিন শুনানি না করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩১ জুলাই এই দুজনকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, গ্রেফতার এড়াতে দেশ ছাড়তে চেয়েছিলেন সোহেল ও সাগর। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ব প্রস্তুতির কারণে সে সুযোগ তারা পাননি। কানাডায় যাওয়ার পরিকল্পনার কথা জেনেই দিনভর নজরদারিতে রাখা হয় তাদের। এরপর রাতে গ্রেফতার করা হয়। এ মামলায় মোট ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টায় রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments