Saturday, May 21, 2022
Homeবিনোদনপানামা পেপারস মামলায় ঐশ্বরিয়াকে তলব

পানামা পেপারস মামলায় ঐশ্বরিয়াকে তলব

পানামা পেপার কেলেঙ্কারিতে আবারও একবার বিপাকে বচ্চন পরিবার। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছেন বচ্চন বধূ ঐশ্বর্য রাই বচ্চনকে।

সূত্রের খবর, আজই ঐশ্বর্যকে হাজিরা দিতে বলা হয়েছে তবে অভিনেত্রী ব্যক্তিগত কারণ দেখিয়ে অন্য কোনওদিন সময় চেয়েছেন ইডি আধিকারিকদের কাছ থেকে। আজ ঐশ্বর্য হাজিরা দেবেন কিনা তা এখনই স্পষ্ট নয়। খবর হিন্দুস্তান টাইমসের।

কর ফাঁকি দিয়ে বিদেশে টাকা রাখবার অভিযোগ নতুন নয়। সুইস ব্যাঙ্কের নাম এই মামলায় প্রসিদ্ধ। তবে হালফিলে একাধিক দ্বীপরাষ্ট্রে টাকা গচ্ছিত রাখবার প্রবণতা চোখে পড়েছে। তেমনই একটা দ্বীপ পানামা। এই দ্বীপ রাষ্ট্রেই আফশোর কোম্পানির মাধ্যমে টাকা রাখতেন বিশ্বের বহু ধনী ও প্রভাবশালী ব্যক্তিত্বরা, এমনই অভিযোগ। ২০১৬ সালে পানামার একটি লিগ্যাল ফার্ম ‘মোসাক ফনসেকা’-এর তরফে ফাঁস হয়ে যায় সেই সব ব্যক্তিত্বদের নাম, যেখানে উঠে আসে ১১০০ ভারতীয় নাম। এই লিস্টে নাম রয়েছে ঐশ্বর্যরও। অভিযোগ কর ফাঁকি দিয়ে বিদেশে টাকা জমিয়েছেন অ্যাশ।

পানামা কেলেঙ্কারিতে শুরু থেকেই চর্চায় থেকেছে বচ্চন পরিবারের নাম। ঐশ্বর্যর পাশাপাশি অমিতাভ বচ্চনের নামও জড়িয়ে এই কাণ্ডে। ঐশ্বর্যকে এই প্রথম ইডির তরফে তলব করা হয়নি। এর আগেও দু-বার অভিনেত্রীকে সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় সংস্থা, কিন্তু সময় চেয়েও হাজিরা দেননি অভিনেত্রী। এইবার তেমনটা ঘটলে ঐশ্বর্যর বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নিতে পারে ইডি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments