Saturday, May 21, 2022
Homeবিশ্বসংবাদপ্রাণনাশের চেয়ে অনুষ্ঠান বাতিল করা ভালো: ডব্লিউএইচও

প্রাণনাশের চেয়ে অনুষ্ঠান বাতিল করা ভালো: ডব্লিউএইচও

বিশ্বব্যাপী করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ায় জনস্বাস্থ্য রক্ষা অত্যাবশ্যকীয় হয়ে উঠেছে। সে কারণে সব মহলকেই সচেতন হতে হবে।

এ সময় ওমিক্রনের কারণে ছুটি বা অবসর যাপনের পরিকল্পনা বাতিলের আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গোব্রেয়াসুস বলেন, প্রাণনাশের চেয়ে একটি আয়োজন বাতিল করা অনেক ভালো। এ বিষয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান তিনি। খবর বিবিসির।

করোনার ডেল্টা ধরনের চেয়ে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। এরই মধ্যে যারা টিকা নিয়েছেন তারাও আক্রান্ত হয়েছেন এতে। বাদ পড়ছেন না এর আগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তিরাও।

জেনেভায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম বলেন, ডেল্টার তুলনায় দ্রুত ছড়িয়ে পড়ছে ওমিক্রন। চিকিৎসকদের কাছে এর ধারাবাহিক প্রমাণ আছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি শঙ্কা প্রকাশ করে বলেছেন, আসন্ন বড়দিনকে কেন্দ্র করে ভ্রমণের ফলে ওমিক্রন সংক্রমণ আরও বাড়বে।

তিনি মনে করেন, দুই ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যেও সংক্রমণ বাড়বে। ওমিক্রনের সংক্রমিতের ব্যাপক সক্ষমতা রয়েছে। এ নিয়ে কোনো সন্দেহ নেই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments