Wednesday, December 8, 2021
Homeকমিউনিটি নিউজ-USAবাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সে সাবেক ছাত্রনেতা মিঠুর যোগদান

বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সে সাবেক ছাত্রনেতা মিঠুর যোগদান

বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সে (বিডিএ) যোগদান করেছেন বাংলাদেশ বিজিএমসি‘র অ্যাথলেটিক (দৌড়) ১৯৯৬-১৯৯৯ পর্যন্ত স্বর্ণপদকপ্রাপ্ত, যুক্তরাষ্ট্র শাখার কুমিল্লা জেলা সমিতির সভাপতি ও সাবেক ছাত্রনেতা মাহবুবুর রহমান মিঠু। সোমবার (১৫ নভেম্বর) আমেরিকার নিউ ইয়র্কের একটি রেস্তোরায় দলের প্রতিষ্ঠাতা আহবায়ক জননেতা শাহাব উদ্দিন বাচ্চুর হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন তিনি।

এসময় দলের প্রতিষ্ঠাতা আহবায়কের উপদেষ্টা গিয়াস উদ্দিন চৌধুরি জিনু এবং যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এম আনোয়ার তুহিনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যোগদানকালে মাহবুবুর রহমান মিঠু বলেন, ‘দলের নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়েই যোগদান করলাম।

এসময় বিডিএ‘র প্রতিষ্ঠাতা আহবায়ক জননেতা শাহাব উদ্দিন বাচ্চু বলেন, জনকল্যাণে কাজ করাটাই আমাদের মূল উদ্দেশ্য। নতুন দল হলেও ইতোমধ্যে ১৯ জেলা ও ৬টি মহানগরীর কমিটি গঠন করা হয়েছে। আমাদের এ দল বাংলাদেশের উন্নয়ন ও দেশের অসহায় মানুষের সহায়তার জন্য এগিয়ে আসবে এবং প্রবাসীদের স্বার্থ সংরক্ষণে ১০% সংরক্ষিত আসন ও প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে সরকারের কাছে দাবি জানাতে অগ্রণী ভূমিকা পালন করবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এ দলের প্রার্থী ৩০০ আসনেই দেয়ার প্রস্ততি চলছে বলেও জানিয়েছেন শাহাব উদ্দিন বাচ্চু।

ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) আমেরিকার নিউ ইয়র্কের স্থানীয় একটি রেস্তোরায় আওয়ামীলীগ ও বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের নেতৃবৃন্দের মাঝে এ মতিবিনিময় হয়।

মতিবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- আওয়ামীলীগের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, প্রচার সম্পাদক হাজী মো. এনাম, বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের যুক্তরাষ্ট্র শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মাজহারুল আনোয়ার তুহিন, অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডজুট্যান্ট (অব.) ইসমাঈল খান আনসারী ও এসএম ইকবাল প্রমুখ।

এদিনের মতিবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফর এবং বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের (বিডিএ) ত্রি-বার্ষিক সম্মেলনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments