Saturday, May 21, 2022
Homeকমিউনিটি নিউজ-USAবাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের যুক্তরাষ্ট্রের উপদেষ্টাসহ ১৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন

বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের যুক্তরাষ্ট্রের উপদেষ্টাসহ ১৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন

বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের (বিডিএ) প্রতিষ্ঠাতা আহ্বায়ক জননেতা জনাব মো. শাহাব উদ্দিন বাচ্চু যুক্তরাষ্ট্রের বিডিএ‘র উপদেষ্টাসহ ১৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি অনুমোদন দিয়েছেন। শনিবার (১৮ ডিসেম্বর) বিডিএ‘র দফতর সম্পাদক এম এ রহিম খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুমোদিত এ কমিটির প্রধান উপদেষ্টা হয়েছেন কাজী হেলাল আহমেদ (বি-বাড়িয়া)। এছাড়া এলায়েন্সের অন্যান্য উপদেষ্টা মন্ডলীর সদস্যরা হলেন- আলহাজ্ব আবু নাসের (নোয়াখালী), কাজী আলী আশরাফ নয়ন (চট্টগ্রাম), মোহাম্মদ আলী (নারায়নগঞ্জ), মো. দিনাজ খান (মুন্সিগঞ্জ), মো. আব্দুর রহিম হাওলাদার (মুন্সিগঞ্জ), মো. কামরুজ্জামান (খুলনা), ডা. আব্দুল লতিফ (ঠাকুরগাঁও), বীর মুক্তিযোদ্ধা কাজী কামাল হোসাইন (খুলনা), মো. মাহফুজুর রহমান খুররুম (বি-বাড়িয়া), শারমিন সুলতানা নিগার (বগুড়া), মো. আল জুবায়ের বাচ্চু (চাঁপাইনবাবগঞ্জ), বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মান্নান খান খোকন (ঢাকা), মো. দারাব ইউ জুলহাস (চট্টগ্রাম), আব্দুল মালেক সাচ্চু (মৌলভীবাজার), মো. মখলেস খন্দকার (রাজশাহী), ইঞ্জিনিয়ার মো. শহীদ (সিরাজগঞ্জ), জনাব মো. ফজলুল হক (মুন্সিগঞ্জ) এবং সমন্বয়কারী হিসেবে আছেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডজুট্যান্ট (অব.) ইসমাঈল খান আনসারী (বরগুনা)।

আর কার্যকরী কমিটিতে মো. ইকবাল হোসেনকে (মুন্সিগঞ্জ) সভাপতি এবং শেখ হায়দার আলীকে (খুলনা) সাধারণ সম্পাদক করা হয়। এছাড়া ১৩১ সদস্য বিশিষ্ট অনুমোদিত এ পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে মো. মাহবুবুর রহমান (কুমিল্লা), মো. মোশাররফ হোসেন (মুন্সিগঞ্জ), মো. আমিনুল ইসলাম (বগুড়া), মো. আকবর হোসেন (মুন্সিগঞ্জ), মো. মজিব উদ্দিন জেন্টু (চাঁপাইবনাবগঞ্জ), মো. আলী আজগর (ফরিদপুর), মো. ফরহাদ হোসেন রোজেন (পাবনা), এ্যাড. কামরুজ্জামান বাবু (নাটোর), অধ্যক্ষ আবুল কালাম আজাদ (রাজশাহী), মো. জে খান ডিউক (জামালপুর) ও মো. আজিম হোসেনকে (ঢাকা)।

কমিটির অন্যান্য পদের মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল গাফ্ফার (বিক্রমপুর), মো. আব্দুল মজিদ আকন্দ (রাজশাহী), মো. জিএইচ জাহিদ বিশ্বাস (বরিশাল), মো. ফারুক হোসেন রনি (সিরাজগঞ্জ) ও মো. আরিফুজ্জামান সিদকার (গোপালগঞ্জ), সহকারী সাধারণ সম্পাদক মো. গোলাম কিবরিয়া মাসুম (চাঁপাইনবাবগঞ্জ), মো. আসাদুজ্জামান রিপন (নাটোর), মো. গোলাম মোস্তফা সংগ্রাম (গোপালগঞ্জ), সাংগঠনিক সম্পাদক মো. তালহা ইয়ামিন (মুন্সিগঞ্জ), মো. শাহ্ আলম (চাঁদপুর), মো. আখতার বাবুল (নরসিংদী) ও এমডি গণি রাজিব (রাজশাহী), যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. শমসের আলী (রাজশাহী), মো. শামীম আহমেদ (নাটোর), মো. সামিউল হক জুয়েল (রাজশাহী) ও মো. শরিফুল ইসলাম (রাজশাহী), প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম (রাজশাহী), অর্থ বিষয়ক সম্পাদক মো. হাসান খান, প্রচার বিষয়ক সম্পাদক মো. এস এম ইলিয়াস (ফরিদপুর), দফতর সম্পাদক মো. রফিকুল চৌধুরী (চট্টগ্রাম), কৃষি বিষয়ক সম্পাদক মো. মারুফ বাহাদুর (নরসংদী), শ্রম বিষয়ক সম্পাদক মো. আরিফ হোসেন (রাজশাহী), তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মি. তপন সরকার (নারায়নগঞ্জ), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আশরাফুল আলম নিলয় (ঢাকা), ক্রীড়া বিষয়ক সম্পাদক- মো. ফারুকুজ্জামান ফারুক (ঢাকা), শিল্প বিষয়ক সম্পাদক মো. ফারুকুজ্জামান ফারুক (নারায়নগঞ্জ), এন.জি.ও. বিষয়ক সম্পাদক মো. সরকার জালাল উদ্দিন (গাজীপুর), ধর্ম বিষয়ক সম্পাদক মো. আব্দুস সালাম (রাজশাহী), মহিলা বিষয়ক সম্পাদিকা শামসুন্নাহার বিনা (মুন্সিগঞ্জ), যুব বিষয়ক সম্পাদক মো. মনির আহমেদ (চাঁপাইনবাবগঞ্জ), সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. টিপু সুলতান (ঢাকা), স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও জনসংখ্যা নিয়ন্ত্রণ বিষয়ক সম্পাদক ডা. মাইনুল আহসান (রাজশাহী), সমবায় বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম (ঢাকা), শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সাঈদ রহমান নয়ন (চট্টগ্রাম), আইন বিষয়ক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান (বাগেরহাট), তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মাহমুদুর রহমান (ঢাকা), যুগ্ম প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মো. বাহু রানা (রাজশাহী), যুগ্ম অর্থ বিষয়ক সম্পাদক মো. আশরাফুল আলম (বি-বাড়িয়া), যুগ্ম প্রচার বিষয়ক সম্পাদক মো. আব্দুল গণী মৃধা, যুগ্ম দফতর সম্পাদক মো. শামসুজ্জামান সাগর (রাজশাহী), যুগ্ম কৃষি বিষয়ক সম্পাদক মো. জামাল চৌধুরী (রংপুর), যুগ্ম শ্রম বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম (রাজশাহী), যুগ্ম তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. তানভির মোহাম্মদ শামীম (নারায়নগঞ্জ). যুগ্ম সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. মোস্তাক আহমেদ (বরিশাল), যুগ্ম ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. বখতিয়ার হোসেন (ঢাকা), যুগ্ম শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. ইঞ্জিনিয়ার নাবিল (গোপালগঞ্জ), যুগ্ম এন.জি.ও. বিষয়ক সম্পাদক মো. মুসলে উদ্দিন (চাঁদপুর), যুগ্ম ধর্ম বিষয়ক সম্পাদক মো. সাইদুর রহমান (চট্টগ্রাম), যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদিকা উম্মে রহমান (গাইবান্ধা), যুগ্ম যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী (খুলনা), যুগ্ম সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মি. শুভ বরুয়া (চট্টগ্রাম), যুগ্ম স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও জনসংখ্যা নিমন্ত্রণ বিষয়ক সম্পাদক মো. আলমগীর হোসাইন (পাবনা), যুগ্ম সমবায় বিষয়ক সম্পাদক মো. সাদাত চৌধুরী (টাঙ্গাইল), যুগ্ম শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মুক্তাদির (ঢাকা), যুগ্ম আইন বিষয়ক সম্পাদক মো. ইউসুফ (যশোর), যুগ্ম তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ মনির হোসেন নিপু (বাগেরহাট)।

এছাড়া নির্বাহী সদস্য হয়েছেন মো. গিয়াস উদ্দিন চৌধুরী জিনু (মুন্সিগঞ্জ), মো. শামীম আহমেদ খন্দকার (খুলনা), মো. আরিয়ান রহমান সিকদার (গোপালগঞ্জ), মো. আব্দুল ভূঁইয়া (ময়মনসিংহ), মো. আমিনুল ইসলাম (রাজশাহী), মো. আব্দুর রব (সিলেট), মো. একরামুল হক চৌধুরী, মো. জালাল উদ্দিন (রাজশাহী), এমডি গোলাম রাব্বানী (ঢাকা), মোহাম্মদ হক (রাজশাহী), মো. শওকত আকবর রবিন (রাজশাহী), মো. মগবুল আহমেদ বাচ্চু (কুমিল্লা), মো. কামাল উদ্দিন লিটন (কুমিল্লা), মো. আরমান হোসাইন (কুমিল্লা), মো. শরিফুর রহমান (কুমিল্লা), এ কে সরকার (কুমিল্লা), মো. আবু সাকির আজাদ (ময়মনসিংহ), মো. রফিকুল ইসলাম মুকুল (ঢাকা), মো. ওয়াকিল আহমেদ (চাঁপাইনবাবগঞ্জ), মো. আক্রাম আসলাম (ঢাকা), ডা. সাইফ আসলাম (ঢাকা), মো. পাইলট ওবায়েদ আসলাম, মি. আরিয়ান রায় (কুমিল্লা), মো. মিজানুর রহমান (নরসিংদী), সৈয়দ মো. মনির হোসেন সেলিম (ঢাকা), মো. আসাদুজ্জামান বাবু (কুষ্টিয়া), মো. জহির উদ্দিন (চট্টগ্রাম), মো. মনিরুজ্জামান জনি (চাঁপাইনবাবগঞ্জ), মো. মাঈনুল আহসান মহিদ (বাগেরহাট), মো. মেহরাব রাদিব (কুমিল্লা), মো. আলী মজুমদার (ঢাকা), মো. স্বপনীল বিশ্বাস (পাবনা), মো. থান্ডার আব্দুর রউফ (গাইবান্ধা), মো. শামসুল ইসলাম (নড়াইল), মো. কাইয়ুম শাহ (ঢাকা), মো. শাহাব উদ্দিন শাহাবুল (রাজশাহী), মো. ওয়ালিউল ইসলাম সেলিম (রংপুর), মো. আবু আরশাদ (নীলফামারী), মো. আনোয়ার হোসেন (কিশোরগঞ্জ) ও মো. শাহানুর শাকিল (নড়াইল)।

কমিটি অনুমোদনকালে বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সের প্রতিষ্ঠাতা আহবায়ক জননেতা মো. শাহাব উদ্দিন বাচ্চু বলেন, নবগঠিত এ কমিটি দলের আদর্শ ও মূলনীতিকে ধারণ করে সকল কার্যক্রম পরিচালনা করবে বলে আশাবাদী আমি। আমরা চাই মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটুক। বাংলাদেশের কোন মানুষ যাতে অনাহারে না থাকে, শোষণ-বঞ্চনা-বৈষম্য ও দুর্নীতি যাতে না থাকে- সেই লক্ষ্যে আমরা অগ্রসর হচ্ছি। আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে সারা বাংলাদেশের প্রতিটি আসনে আমাদের প্রার্থী থাকবে। আমরা নির্বাচনে বিজয়ী হয়ে সংসদে গিয়ে জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটাতে বদ্ধপরিকর।

তিনি বলেন, ইতোমধ্যে সারা দেশব্যাপী প্রায় ৩০টি জেলায় কার্যকরী কমিটি অনুমোদন সম্পন্ন করা হয়েছে। এছাড়া আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। গণতন্ত্র প্রতিষ্ঠা ও সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনা, আইনের সুশাসন, ইসলামী মুল্যবোধ ও সকল ধর্মের স্বাধীনতা, অর্থনৈতিক মুক্তি, প্রতিটি নাগরিকের মৌলিক ও জাতীয় অধিকার প্রয়োগ বাস্তবায়ন করে সাধারণ জনগণের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সর্বস্তরের দূর্নীতি নির্মূল ও তৃণমূল নিম্নবিত্ত মানুষের আর্থ সামাজিক জীবন যাত্রার মান উন্নয়ন, সন্ত্রাস ও জঙ্গীবাদ উৎখাত, কর্মসংস্থান সৃষ্টি, প্রবাসীদের ভোটাধিকার সহ জাতীয় সংসদে ১০% সংরক্ষিত আসন নিশ্চিত ও রেমিটেন্স প্রণোদনা বৃদ্ধি এবং সকল সমস্যা নিরসনে বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্সকে বাংলাদেশ সরকারের যোগ্য আসনে অধিষ্ঠিত করে দেশ ও জাতির সেবা করার জন্য সকল নেতা কর্মী, সাধারন জনগন ও প্রবাসীদের প্রতি আহবান জানান তিনি। এ সময় শাহাব উদ্দিন বাচ্চু শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments