Wednesday, December 8, 2021
Homeজাতীয়সারাদেশবৃদ্ধাকে একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান!

বৃদ্ধাকে একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান!

রাজশাহীর দুর্গাপুরে নুরজাহান বেগম (৫০) নামে এক বৃদ্ধাকে একসঙ্গে দুই ডোজ করোনা টিকা দেয়ার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার (২ নভেম্বর) বেলা ১১টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টিকা দেয়া বলে তার অভিযোগ। তবে বিষয়টি ওইদিন তিনি কাউকে না বললেও পরে অন্য শারীরিক জটিলতা তৈরি হলে রবিবার এলাকায় জানাজানি হয়।

টিকা গ্রহিতা নুরজাহান বেগম উপজেলার নারায়নপুর গ্রামের আছের আলীর স্ত্রী। তিনি বলেন, একমাস আগে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেলাম। গত মঙ্গলবার দ্বিতীয় ডোজ নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাই। সেখানে দায়িত্বরতরা আমার আগের কাগজ না দেখে বা কোনোকিছু জিজ্ঞেস না করেই টিকা পুশ করেন। এরপর আমি কাগজ বের করলে তারা বলেন, ‘ভুল হয়েছে। আপনি তো একমাস আগেই নিয়েছিলেন টিকা। এবার দ্বিতীয় ডোজ নিতে হবে।’ একথা বলে আবার টিকে দেন।

নুরজাহান বেগমের ভাষ্য, এসময় তিনি টিকা প্রদানকারী ব্যক্তিদের একসঙ্গে দুই ডোজ টিকা দেয়ার কারন জিজ্ঞেস করলে তারা কোনো সদুত্তর দেননি। এরপরই তাকে তড়িঘড়ি বের করে দেয়া হয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে। বাসায় আসার পর তার টিকা নেয়া হাতটি ফুলে যায়। এছাড়া অসহ্য যন্ত্রণা ও মাথা ঘোরার সমস্যা তৈরি হয় এবং চোখে ঝাপসা দেখতে থাকেন তিনি। একদিন পর আরো দুর্বল হয়ে পড়েন শারীরিকভাবে। এখনো শারীরিক জটিলতায় ভুগছেন তিনি।

এ বিষয়ে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদানের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা নাসরীন আক্তার বলেন, কাউকেই একসঙ্গে দুই ডোজ টিকা দেয়া হয়নি। এ অভিযোগ সঠিক নয়। এ ধরণের ভুল আমার স্বাস্থ্যকর্মীরা কোনোভাবেই করতে পারেন না। এ ব্যাপারে রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, ঘটনাটি তিনি শুনেছেন। ওই বৃদ্ধার খোঁজখবর নিয়ে গুরুত্বের সঙ্গে চিকিৎসা নিতে পরামর্শ প্রদান করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments