Thursday, July 7, 2022
Homeবিজ্ঞান ও প্রযুক্তিভারতীয় ওয়েবসাইটে সাইবার হামলার ঝড়

ভারতীয় ওয়েবসাইটে সাইবার হামলার ঝড়

মহানবী (সা.)-কে ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতার কটূক্তির প্রতিবাদে দেশটির সরকারি-বেসরকারি কমপক্ষে ৭০টি সাইট সাইবার হামলার শিকার হয়েছে। গুরুত্বপূর্ণ ওয়েবসাইটে হামলার পেছনে রয়েছে হ্যাকার গ্রুপ ড্রাগনফোর্স মালয়েশিয়া। সোমবার (১৩ জুন) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি মিডিয়া সেলের প্রধান নবীন কুমার জিন্দালকে দল থেকে ইতোমধ্যে বরখাস্তও করা হয়েছে। কিন্তু ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশে এ নিয়ে উত্তেজনা রয়ে গেছে। নবীকে নিয়ে আপত্তিকর মন্তব্যে ভারতের সঙ্গে মুসলিম দেশগুলোর মধ্যে কূটনৈতিক সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়েছে।

এর মধ্যেই ভারতের সরকারি-বেসরকারি অনেক ওয়বসাইটে সাইবার হামলা চালালো হ্যাকাররা। ইসরায়েলে অবস্থিত ভারতীয় দূতাবাস, ন্যাশনাল ইনস্টিটিউট অব এগ্রিকালচার এক্সটেনশন ম্যানেজমেন্ট, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ (আইসিএআর) ই-পোর্টাল, দিল্লি পাবলিক স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের মতো কমপক্ষে ৭০টি ওয়েবসাইট হামলার শিকার হয়েছে। তবে রবিবার ইসরায়েলে ভারতীয় দূতাবাসের সাইটটি পুনরুদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

টাইমাস অব ইন্ডিয়া জানিয়েছে, শুধু মহারাষ্ট্রেই ৫০টি ওয়েবসাইট অচল অবস্থায় পাওয়া গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments