Wednesday, December 8, 2021
Homeবিশ্বসংবাদযুক্তরাষ্ট্রে বড়দিনের প্যারেডে গাড়ি হামলায় নিহত ৫, আহত ৪০

যুক্তরাষ্ট্রে বড়দিনের প্যারেডে গাড়ি হামলায় নিহত ৫, আহত ৪০

যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের ওয়াকেশা শহরে বড়দিনের এক প্যারেডে গাড়ি হামলা চালানো হয়েছে। অনলাইনে এ ঘটনার একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, লাল রঙের একটি স্পোর্টস ভেহিক্যাল (এসইউভি) ওই শহরে বড়দিনকে সামনে রেখে চলতে থাকা প্যারেডের ভেতর চালিয়ে দেয়া হয়। মুহূর্তেই নিহত হন পাঁচ জন। আহত হয়েছেন ৪০ জন।

যুক্তরাষ্ট্রের ওই শহরের পশ্চিমে স্থানীয় সময় স্থানীয় রবিবার (২১ নভেম্বর) বিকেল চারটা ৪০ মিনিটে গাড়ি হামলার ঘটনা ঘটে। এ প্রসঙ্গে স্থানীয় পুলিশ প্রধান ড্যান থম্পসন বলেন, ওই গাড়ি শিশুসহ অন্তত ২০ জনকে আঘাত করেছে। এর ফলে পাঁচ জন প্রাণ হারিয়েছেন। পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর না করা পর্যন্ত তাদের নাম-পরিচয় প্রকাশ করতে চাই না। খবর বিবিসি ও সিএনএনের।

স্থানীয় অধিবাসী অ্যাঞ্জেলিটো টেনোরিও স্থানীয় একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে বলেন, প্যারেডে অংশ নিয়ে সেখান থেকে যখন তিনি বেরিয়ে আসেন, ঠিক সে সময়ে এ ঘটনা ঘটে। ওই সময়ের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, আমি দেখলাম একটা এসইউভি।

ড্যান থম্পসন বলেন, তার অধীনস্তরা সন্দেহভাজন হিসেবে একটি গাড়ি উদ্ধার করেছে এবং এক ব্যক্তিকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে।

নিরাপত্তা হেফাজতে নেয়া ব্যক্তির সম্পর্কেও ড্যান থম্পসন কিছু বলেন। তিনি বলেন, তদন্ত এখনও প্রাথমিক অবস্থায় আছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments